তুমি রূপসী
- মুহাম্মাদ সাকিব ০৩-০৫-২০২৪

তুমি রূপসী! আমার এই দেশ!
তোমায় দেখছি দুচোখ ভরে বেশ!

দেখেছি তোমায় চাঁদ মাখা রাতে,
দেখেছি কলুষতামুক্ত শুদ্ধ প্রভাতে!

দেখেছি নীল সমুদ্র আর শূন্য অন্তরীক্ষ,
বিমোহিত অরণ্য সাথে কিশলয় ভরা বৃক্ষ।

ডেকে ওঠে বসন্তের পরাভৃৎ,
আসে গ্রীষ্ম, বর্ষা, শীত।

আছে বৃষ্টি, আছে মেঘ,
আছে কিরণমালীর তপ্ত রোদের জেদ,
নির্ঝরিণীর কল্লোলে স্রোতবেগ।

তুমি নিরহংকারী,
কি অপার সঞ্চয় তোমার!
আমি তোমার সৌন্দর্যের পূজারী,
তুমি অপার বিস্ময় আমার!
----------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।